Murshidabad Bank Robbery: ‘খাবার দিতে গিয়ে দেখি ওরা কলার ধরে দু’জনকে ব্যাঙ্কের ভিতর ঢোকাচ্ছে…’

Murshidabad: আর পাঁচটা দিনের মতই বুধবার কাজকর্ম চলছিল ফরাক্কার একটি রাষ্ট্রায়ত্ত্ব ব্যাঙ্কে। হঠাৎই বাইকে চেপে ব্যাঙ্কের সামনে আসে কয়েকজন দুষ্কৃতী।

Murshidabad Bank Robbery: 'খাবার দিতে গিয়ে দেখি ওরা কলার ধরে দু'জনকে ব্যাঙ্কের ভিতর ঢোকাচ্ছে...'
মুর্শিদাবাদে ডাকাতি (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Apr 13, 2022 | 5:45 PM

মুর্শিদাবাদ: দিনে দুপুরে আগ্নেয়াস্ত্র দেখিয়ে দুঃসাহসিক ব্যাঙ্ক ডাকাতি মুর্শিদাবাদে। লুঠ করা হয় ব্যাঙ্কে গচ্ছিত টাকা। বুধবার ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়ায় ফরাক্কায়। যদিও পুলিশি তৎপরতায় কয়েক ঘণ্টার মধ্যে গ্রেফতার করা সম্ভব হয় দুষ্কৃতীদের। উদ্ধার করা হয় লুঠ করা টাকাও। ধৃতদের বিরুদ্ধে একাধিক ধারায় মামলা রুজু করে তদন্ত শুরু করেছে পুলিশ। ব্যাঙ্ক ডাকাতির সঙ্গে আরও কেউ জড়িত কি না তা খতিয়ে দেখছেন তদন্তকারীরা। জিজ্ঞাসাবাদ করা হচ্ছে ধৃতদের।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, আর পাঁচটা দিনের মতই বুধবার কাজকর্ম চলছিল ফরাক্কার একটি রাষ্ট্রায়ত্ত্ব ব্যাঙ্কে। হঠাৎই বাইকে চেপে ব্যাঙ্কের সামনে আসে কয়েকজন দুষ্কৃতী। প্রত্যক্ষদর্শীদের দাবি, এরপরই তারা ব্যাঙ্কের ভিতরে ঢুকে কর্মীদের ভয় দেখিয়ে লুট করে নেয় সমস্ত টাকা। এদিকে, চেঁচামেচি শুনে তখন ছুটে আসেন স্থানীয় কয়েকজন বাসিন্দা। তারাই দুষ্কৃতীদের পালাতে দেখে ধাওয়া করেন। সেই সময়ে একজন মোটর বাইক থেকে পড়ে যায়। কিন্তু তাকে ধরতে গেলে পকেট থেকে আগ্নেয়াস্ত্র বার করে গুলি ছোড়ার হুমকি দিতে দিতে পালিয়ে যায়। এরপর স্থানীয় বাসিন্দাদের কাছ থেকে খবর পেয়ে ঘটনাস্থলে আসে পুলিশ। কী ঘটনা ঘটেছিল তা নিয়ে জিজ্ঞাসাবাদ করেন ব্যাঙ্ককর্মী ও প্রত্যক্ষদর্শীদের। এরপর নির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে শুরু হয় তদন্ত।

স্থানীয় বাসিন্দা উজ্জ্বল বারিক বলেন, “আমি ব্যাঙ্কে খাবার দিতে যাচ্ছিলাম। সেই সময় দু’জন গ্রাহক ব্যাঙ্কে ঢুকছিল। দুষ্কৃতীরা তাদের কলার ধরে ভেতরে টেনে নিয়ে যায়। বিষয়টি দেখতে পেয়ে আমি উল্টো দিকের একজনকে অপ্রীতিকর কিছু ঘটছে কি না তা জিজ্ঞাসা করি। এরই মাঝে দেখি জনাকয়েক দুষ্কৃতী টাকার ব্যাগ কাঁধে নিয়ে বেরিয়ে আসছে ভেতর থেকে। তা দেখেই আমরা সকলে মিলে তাড়া করেছিলাম। দু’জন তাতে পড়েও গিয়েছিল। কিন্তু আমরা ধরতে যেতেই আগ্নেয়াস্ত্র বার করে ফেলে। আমরা ভয় সরে আসতেই তারা ফের পালায়।”

পুলিশ সূত্রে খবর, আর কিছুক্ষণের মধ্যেই তিন দুষ্কৃতীকে আটক করা হয়। তাদের কাছ থেকে উদ্ধার করা গিয়েছে ব্যাঙ্ক থেকে চুরি হওয়া টাকা। পাশাপাশি আটক করা হয়েছে তাদের মোটরবাইকগুলিও।

আরও পড়ুন: Nabadwip Murder: বিবাহ বহির্ভূত সম্পর্ক স্থাপনের চেষ্টা, ফলপ্রসূ না হওয়ায় মহিলাকে গুলি, ৫ ঘণ্টাতেই গ্রেফতার অভিযুক্ত