Suvendu Adhikari: ‘এ জন্যই তো বিএসএফের ক্ষমতা বাড়িয়েছে কেন্দ্র,’ তৃণমূলকে নিশানা শুভেন্দুর

Suvendu Adhikari attacks TMC: শুভেন্দু অধিকারীর কথায়, "এ জন্যই তো ভারত সরকার , স্বরাষ্ট্রমন্ত্রক বিএসএফের ক্ষমতা সীমান্ত থেকে ৫০ কিলোমিটার বাড়িয়ে দিয়েছেন।''

Suvendu Adhikari: 'এ জন্যই তো বিএসএফের ক্ষমতা বাড়িয়েছে কেন্দ্র,' তৃণমূলকে নিশানা শুভেন্দুর
পাকিস্তানের হারে শুভেন্দুর পোস্ট (ফাইল ছবি)

পূর্ব মেদিনীপুর: দেশের অভ্যন্তরীণ নিরাপত্তা আরও জোরদার করতে এবার সীমান্তরক্ষী বাহিনী অথবা বিএসএফ (BSF) কে অতিরিক্ত ক্ষমতা দেওয়া হয়েছে কেন্দ্রের তরফে। বাংলাদেশ এবং পাকিস্তান সীমান্তবর্তী এলাকার তিনটি রাজ্যে সীমানার ৫০ কিলোমিটার পর্যন্ত গ্রেফতার, তল্লাশি এবং বাজেয়াপ্ত করার ক্ষমতা পাবে বিএসএফ। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের নয়া নির্দেশিকা অনুযায়ী এবার পঞ্জাব (Punjab), অসম (Asam) এবং পশ্চিমবঙ্গে (West Bengal) আন্তর্জাতিক সীমান্ত থেকে ভারতীয় ভূখণ্ডে ৫০ কিলোমিটার পর্যন্ত এলাকায় বিএসএফ গ্রেফতার, তল্লাশি এবং বাজেয়াপ্ত করার কাজ করতে পারবে। এ নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক বিতর্ক। আর এ নিয়ে প্রতিক্রিয়া দিলেন বিরোধী নেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। তিনি তুলনা টানলেন উত্তর ২৪ পরগনা থেকে বস্তা ভর্তি ভোটার কার্ড উদ্ধারের ঘটনার।

এদিন উত্তর ২৪ পরগনার অশোকনগরে রাস্তার ধারে একটি ড্রেনে থেকে উদ্ধার হয় কয়েক বস্তা ভোটার কার্ড (voter Card) ও তার ফোটোকপি। শুধু তাই নয়, একই সঙ্গে মিলেছে খাদ্যসাথীর কুপন ও অনেকগুলো রেশন কার্ডও। স্থানীয় এক পুজো কমিটি ড্রেন পরিষ্কার করতে গিয়ে এই বস্তাগুলি খুঁজে পায়। যা নিয়ে রীতিমতো আলোড়ন শুরু হয় এলাকায়। ইতিমধ্যে ঘটনার তদন্তে নেমেছে পুলিশ।

এ নিয়ে রাজ্যের শাসক দলকে খোঁচা দেন বিরোধী নেতা শুভেন্দু অধিকারী। তাঁর কথায়, “এ জন্যই তো ভারত সরকার , স্বরাষ্ট্রমন্ত্রক বিএসএফের ক্ষমতা সীমান্ত থেকে ৫০ কিলোমিটার বাড়িয়ে দিয়েছেন। উত্তর ২৪ পরগনা, মালদহ, মুর্শিদাবাদ থেকে কোচবিহার পর্যন্ত এই অবৈধ লোকদের ঢোকানো হয়। তাদের আধার কার্ড তৈরি করে দেওয়া হয়। রেশন কার্ড, এপিক কার্ড সব বানিয়ে দেওয়া হয়।”

এর পর শুভেন্দুর কটাক্ষ, “আগে সেই ভোটে সিপিএম জিতত, এখন তৃণমূল জেতে। ওই জন্য বিএসএফ-কে এরিয়া বাড়িয়ে দিয়েছে ভারত সরকার। আর বিএসএফের হাতে ক্ষমতা তুলে দিয়েছে। আশা করি, এবার অনুপ্রবেশকারী এবং বেআইনি আধার কার্ডের রাজনৈতিক ব্যবসায়ীরা সঠিক শিক্ষা পাবেন।

এদিকে এই প্রথম নয়, কিছুদিন আগেই অশোকনগরে এক ভুয়ো আধার কার্ড তৈরির সংস্থার খোঁজ মিলেছিল। গ্রেফতার করা হয়েছিল সেই সংস্থার মালিক ও তাঁর দুই সহকর্মীকে। আবার দুয়ারে সরকার প্রকল্প চালু হওয়ার পরেই জায়গায় জায়গায় এমন জাল ভোটার ও আধার কার্ডের হদিশ মিলেছে। অনেকক্ষেত্রেই দেখা গিয়েছে নর্দমা বা নদীর পারে ফেলে দেওয়া হয়েছে সেসব কার্ড। তাই নিয়েই এদিন রাজ্য সরকারকে খোঁচা দিলেন শুভেন্দু অধিকারী।

যদিও তৃণমূলের তরফে কেন্দ্রের এই নির্দেশিকা প্রসঙ্গে দলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ টুইটারে লেখেন, “কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক যেভাবে বিএসএফের কর্মক্ষেত্র সীমান্ত থেকে ১৫ কিমির বদলে বাড়িয়ে ৫০ কিমি করল, তা প্রতিবাদযোগ্য। এটা রাজ্যের অধিকারভুক্ত এলাকায় পিছনের দরজা দিয়ে নাক গলানো। তৃণমূল কংগ্রেস এই বিষয়ে গুরুত্ব দিয়ে খতিয়ে দেখছে। যথাযথভাবে বক্তব্য জানানো হবে।”

আরও পড়ুন: Sukanta Majumder: বিএসএফের ক্ষমতা বাড়ানোয় মিটবে অনুপ্রবেশ সমস্যা, কমবে চোরাচালান  

Click on your DTH Provider to Add TV9 Bangla