Land Of The Moon: প্রেম দিবসে স্ত্রীকে চাঁদে জমি কিনে দিলেন পাঁশকুড়ার শিক্ষক, দাম শুনলে চোখ কপালে উঠবে আপনারও!

Purba Medinipur: এক একর জমির জন‍্য চার হাজার টাকা খরচ করতে হয় শান্তনুকে। এরপর গতকাল ওই জমির মালিকানা হাতে এসে পৌঁছায় শান্তনুবাবুর।

Land Of The Moon: প্রেম দিবসে স্ত্রীকে চাঁদে জমি কিনে দিলেন পাঁশকুড়ার শিক্ষক, দাম শুনলে চোখ কপালে উঠবে আপনারও!
শান্তনু চক্রবর্তী ও স্ত্রী সায়ন্তিকা চক্রবর্তী (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Feb 14, 2022 | 5:53 PM

পূর্ব মেদিনীপুর: কোথাও আবেদন-নিবেদন,কোথাও আবার গ্রহণ পর্ব। সোমবার সারাদিন অত্যন্ত এমনটাই চলবে। যদিও, বিষয়টি বাঙালি সভ্যতার মধ্যে নেই, তবুও আপামর বাঙালি আপন করেছে এই দিনটিকে। আজ প্রেম দিবস বা ভ্যালেন্টাইন ডে। প্রতিটি প্রেমিক তার প্রেমিকার হাতে লাল টাটকা গোলাপ আর বিভিন্ন উপহার দিয়ে আজকের দিনটি পালন করেন। তবে বাদ যান না প্রেমিকারাও। গোটা দিনটি কীভাবে কাটাবেন সেই সুন্দর মুহুর্তের পরিকল্পনা করেন তাঁরা।

তবে এই গল্প গোলাপকে নিয়ে নয়। এক অন্য প্রেম দিবসের গল্প। যার সাক্ষী রইল পাঁশকুড়া থানার অন্তর্গত দক্ষিণ চাঁচিয়াড়া গ্ৰামের বাসিন্দারা। শান্তনু চক্রবর্তী। পেশায় পূর্বচিল্কা লালচাঁদ উচ্চ বিদ্যালয়ের ফিজিক্সের শিক্ষক। স্ত্রী সায়ন্তিকা চক্রবর্তী পেশায় তাম্রলিপ্ত মহাবিদ‍্যালয়ের অধ‍্যাপিকা। প্রতিবছরই নিজের স্ত্রীকে টাটকা গোলাপ ও বিভিন্ন উপহার দিয়ে সেলিব্রেশন করেন দিনটিকে। তবে এই বছর একটু আলাদা। কেন? কারণ এইবছর শান্তনুবাবু  স্ত্রীর হাতে তুলে দিলেন চাঁদের ১ একর জমির মালিকানা।

প্রসঙ্গত, জানুয়ারি মাসে শান্তনুবাবু ফেসবুক মারফত জানতে পারেন চাঁদে জায়গা কেনা যায়। সেইমতো লুনার ত্র‍্যাম্বাসি, অ্যামেরিকা – এই ওয়েবসাইটে গিয়ে সমস্ত তথ‍্য পড়েন ও জানতে পারেন। তারপর চাঁদে এক একর জমি কেনার জন‍্য অ্যাপ্লিকেশান করেন। এক একর জমির জন‍্য চার হাজার টাকা খরচ করতে হয় শান্তনুকে। এরপর গতকাল ওই জমির মালিকানা হাতে এসে পৌঁছায় শান্তনুবাবুর। আশ্চর্যের বিষয়, ওই জমি পরবর্তীকালে স্থানান্তরিত করতে পারবেন তিনি।

যদিও, এই অন্য ধরনের উপহার হাতে পেয়ে অত্যন্ত খুশি ওনার ভ্যালেন্টাইন স্ত্রী সায়ন্তিকা। খুবই আপ্লুত এবং অভিভূত এমন একটু উপহার পেয়ে। তিনি জানান শুনেছি এমন হয় বা ছোট বেলায় শুনতাম বাবা চাঁদ এনে দেবে বলত। কিন্তু স্বামীর থেকে এমন উপহার পেয়ে ভাবিনি।”

আরও পড়ুন: Akhil Giri: ‘শিশিরবাবু জানেন, তাই অধিকারী পরিবার হিম্মত দেখায়নি ভোটে লড়ার’ হুংকার অখিলের

আরও পড়ুন: Chandrima Bhattacharya: ‘হেরে গেলে ওরা এইসব বলবেই’ পুরভোটে সন্ত্রাস ইস্যুতে সাফ জানালেন চন্দ্রিমা