Army Aircraft Crash: ২ পাইলটকে নিয়ে হুড়মুড়িয়ে ভেঙে পড়ল সেনার বিমান

Army Aircraft Crash: ২ পাইলটকে নিয়ে হুড়মুড়িয়ে ভেঙে পড়ল সেনার বিমান
সেনার প্রশিক্ষণ বিমান দুর্ঘটনা (ছবি -ANI)

Army Aircraft Crash: গয়া আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক বঙ্গজিৎ সাহা জানিয়েছেন, দুই পাইলটই নিরাপদে আছেন। তিনি আরও জানিয়েছেন, বোধগয়া ব্লকের একটি গ্রাম সংলগ্ন মাঠে দুর্ঘটনাটি ঘটে। পাইলটরা জরুরি অবতরণের চেষ্টা করেছিলেন।

TV9 Bangla Digital

| Edited By: Soumya Saha

Jan 28, 2022 | 7:51 PM

গয়া: প্রাক্তন সিডিএস বিপিন রাওয়াতকে হারানোর ক্ষত এখনও দগদগে প্রত্যেকের মনে। হেলিকপ্টার দুর্ঘটনার সেই ভয়াবহতার কথা এখনও ভীষণরকম স্পষ্ট। আর এরই মধ্যে ফের দুর্ঘটনার কবলে সেনা বিমান (Army Aircraft Crash)। ভারতীয় সেনাবাহিনীর অফিসার্স ট্রেনিং একাডেমির একটি বিমান দুর্ঘটনার কবলে পড়ে। বিহারের গয়ায় (Gaya, Bihar) ভেঙে পড়ে বিমানটি। ওই সেনা বিমানটি উড়ানের কিছুক্ষণের মধ্যেই ভেঙে পড়ে বলে প্রাথমিকভাবে সেনা সূত্রে জানা গিয়েছে। বিমানটিতে দুই জন ট্রেনি পাইলট (Trainee Pilots) ছিলেন বলে জানা গিয়েছে। তবে এই দুর্ঘটনার মধ্যেও স্বস্তির খবর, দুই ট্রেনি পাইলটই অক্ষত রয়েছেন।গয়া আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক বঙ্গজিৎ সাহা জানিয়েছেন, দুই পাইলটই নিরাপদে আছেন। তিনি আরও জানিয়েছেন, বোধগয়া ব্লকের একটি গ্রাম সংলগ্ন মাঠে দুর্ঘটনাটি ঘটে। পাইলটরা জরুরি অবতরণের চেষ্টা করেছিলেন।

প্রযুক্তিগত ত্রুটির কারণেই দুর্ঘটনা?

সেই সময়েই দুর্ঘটনার কবলে পড়ে ওই বিমানটি। গ্রামবাসীরা ওই ‘ট্রেনিং এয়ারক্র্যাফ্ট’টিকে নিচে পড়ে যেতে দেখে ঘটনাস্থলে ছুটে যান এবং সেনা জওয়ানদের টেনে বের করেন বিমানটি থেকে। কিছুক্ষণের মধ্যেই বোধগয়ার ওই দুর্ঘটনাস্থলে উপস্থিত সেনা কর্মীরা। ওই দুই ট্রেনি পাইলটকে উদ্ধার করে তুলে নিয়ে যান তাঁরা। বিধ্বস্ত বিমানের ধ্বংসাবশেষও তাঁরা সংগ্রহ করেছেন বলে জানা গিয়েছে। গয়া বিমানবন্দরের পরিচালক অবশ্য জানিয়েছেন, “ঠিক কোন প্রযুক্তিগত ত্রুটির কারণে এই দুর্ঘটনাটি ঘটেছে কি না, তা বিশেষজ্ঞরা পরীক্ষা করে দেখার পরেই জানা যাবে।”

নীলগিরির ভয়ঙ্কর হেলিকপ্টার দুর্ঘটনার স্মৃতি এখনও দগদগে

উল্লেখ্য, কিছুদিন আগেই নীলগিরির পাহাড়ি এলাকায় ভেঙে পড়েছিল বায়ুসেনার হেলকপ্টার। দুর্ঘটনার কবলে প্রাণ হারিয়েছিলেন প্রাক্তন প্রতিরক্ষা প্রধান বিপিন রাওয়াত এবং তাঁর স্ত্রী। এছাড়াও একাধিক শীর্ষ সেনা আধিকারিক ছিলেন ওই হেলিকপ্টারে। ভয়ঙ্কর ওই বিমান দুর্ঘটনায় প্রাণ হারিয়েছিলেন তাঁরাও। সেই সময়েও একাধিক প্রশ্ন উঠেছিল। এবার গয়ায় সেনার ট্রেনিং এয়ারক্র্যাফ্ট ভেঙে পড়ায় আবারও চিন্তা বাড়াচ্ছে সেনাদের নিরাপত্তা সংক্রান্ত বিষয়গুলি।

আরও পড়ুন : Suvendu on Mukul Roy: ‘ঢাক-ঢোল-কাড়া-নাকাড়া বাজিয়ে’ তৃণমূলে যোগ দেন মুকুল, প্রমাণ দিয়েছেন শুভেন্দুর আইনজীবী

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA