IRCTC: পর্যটকদের জন্য সুখবর! নতুন বছরে বালাজি দর্শনের জন্য স্পেশ্যাল ট্রেন চালু ভারতীয় রেলের

নতুন বছরে কোথায় কাটাবেন সেই নিয়ে এখনও দ্ব‌ন্ধে রয়েছেন? আপনার জন্য পুদুচেরি ঘোরার সুযোগ এনেছে আইআরসিটিসি। এর সঙ্গে করতে পারবেন তিরুপতি বালাজি দর্শন।

IRCTC: পর্যটকদের জন্য সুখবর! নতুন বছরে বালাজি দর্শনের জন্য স্পেশ্যাল ট্রেন চালু ভারতীয় রেলের
Follow Us:
| Edited By: | Updated on: Dec 28, 2021 | 8:44 AM

নতুন বছরে কোথায় কাটাবেন সেই নিয়ে এখনও দ্ব‌ন্ধে রয়েছেন? আপনার জন্য পুদুচেরি ঘোরার সুযোগ এনেছে আইআরসিটিসি। এর সঙ্গে করতে পারবেন তিরুপতি বালাজি দর্শন। ইন্ডিয়ান রেলওয়ে ক্যাটারিং অ্যান্ড ট্যুরিজম কর্পোরেশন (আইআরসিটিসি) ৪ রাত্রি ৫ দিনের জন্য ‘তিরুপতি বালাজি দর্শনের সঙ্গে নতুন বছরে পুদুচেরি প্যাকেজ’ ঘোষণা করেছে। টাইমস অফ ইন্ডিয়ার একটি প্রতিবেদন থেকে জানা গেছে, এই ট্রেন যাত্রায় থাকবে কলকাতা, তিরুপতি, চেন্নাই, কাঞ্চিপুরম, পুদুচেরি এবং মহাবালিপুরমের মত স্থান।

আইআরসিটিসি ওয়েবসাইট অনুযায়ী, আগামী ২৯ ডিসেম্বর, ২০২১ কলকাতা থেকে প্রথম যাত্রা শুরু করে। এবং যাত্রা শেষ হবে ২ জানুয়ারি, ২০২২ পুদুচেরিতে। শুধুমাত্র ২০ জন পর্যটক এই প্যাকেজের অংশ হতে পারবেন।

ওই প্রতিবেদনে বলা হয়েছে যে কলকাতা থেকে শুরু হওয়া এই যাত্রার জন্য প্রাপ্তবয়স্কদের জন্য প্রতি মাথা পিছু ৪৫১৮০ টাকা ব্যয় হবে। দুজনের শেয়ারে কেউ যদি এই যাত্রায় অংশগ্রহণ করতে চান, সেই ক্ষেত্রে প্রাপ্তবয়স্কদের জন্য প্রতি মাথা পিছু খরচ ৩৪,৭১০ টাকা। তবে, যাঁরা তিনজন প্রাপ্তবয়স্কের জন্য টিকিট বুকিং করবেন, তাঁদের ভাড়া জনপ্রতি প্রায় ৩২৭৬০ টাকা হবে।

তিরুপতি বালাজি দর্শন প্যাকেজে কলকাতা-চেন্নাই, চেন্নাই-কলকাতার জন্য বিমানের টিকিট, এসি ভেহিকেল দ্বারা সমস্ত দর্শনীয় স্থান এবং স্থানান্তর, ডিলাক্স বিভাগ, প্রাতঃরাশ এবং রাতের খাবার, বাসস্থান, ভ্রমণ বীমা এবং তিরুপতি বালাজির ভিআইপি দর্শনের টিকিটের খরচ অন্তর্ভুক্ত থাকবে।

কোভিড পরিস্থিতিকে মাথায় রেখে আইআরসিটিসি একটি নির্দেশিকা জারি করেছে। এই নির্দেশিকা অনুযায়ী, এই যাত্রায় অংশগ্রহণ সমস্ত যাত্রীদের জন্য থার্মাল স্ক্রিনিংয়ের ব্যবস্থা থাকবে। এছাড়া এই ক্ষেত্রে প্রথমে ই-রেজিস্ট্রেশন করতে হবে। এছাড়াও যাত্রা শুরুর আগে ভ্রমণকারীদের একটি আরটি-পিসিআর পরীক্ষা করাতে হবে এবং নেগেটিভ রিপোর্ট জমা করতে হবে। যাত্রা শুরুও ৪৮ ঘণ্টার মধ্যে এই কোভিড পরীক্ষা করাতে হবে, অন্যথায় ওই ব্যক্তি আইআরসিটিসির এই সুবিধা পাবেন না।

আরও পড়ুন: Ranthambore National Park: পাহাড়-সমুদ্র নয়, এবার শীতে ঘুরে আসুন জনপ্রিয় ও রোমাঞ্চকর রণথম্বোর ন্যাশানাল পার্কে! কিন্ত কেন?

আরও পড়ুন: Himachal Pradesh: সিমলা-কুলু-মানালি তো সকলেই যান, এবার শীতের মরসুমে ঘুরে আসুন হিমাচলের কোলে লুকিয়ে থাকা এই সবুজ উপত্যকা থেকে

আরও পড়ুন: Dolls’ Balcony: ভেনেজুয়েলার এই বারান্দা থেকে উঁকি মারছে একগুচ্ছ পুতুলের মাথা, ভয়ঙ্কর না কি সুন্দর, কীভাবে ব্যাখ্যা করা যায় এর?