Ravindra Jadeja: ভারতের বিশ্বজয়ের ২৪ ঘণ্টাও কাটেনি, এ বার বিরাট-রোহিতের পথে রবীন্দ্র জাডেজা

T20 World Cup 2024: ভারতীয় ক্রিকেটের দুই স্তম্ভর আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটকে বিদায় জানানোর ২৪ ঘণ্টা এখনও হয়নি। তারই মাঝে দেশের তারকা অলরাউন্ডার রবীন্দ্র জাডেজা আন্তর্জাতিক টি-২০ ক্রিকেট থেকে অবসর ঘোষণা করলেন।

Ravindra Jadeja: ভারতের বিশ্বজয়ের ২৪ ঘণ্টাও কাটেনি, এ বার বিরাট-রোহিতের পথে রবীন্দ্র জাডেজা
Ravindra Jadeja: ভারতের বিশ্বজয়ের ২৪ ঘণ্টাও কাটেনি, এ বার বিরাট-রোহিতের পথে জাডেজাImage Credit source: X
Follow Us:
| Updated on: Jun 30, 2024 | 5:34 PM

কলকাতা: বার্বাডোজে টি-২০ বিশ্বকাপ (T20 World Cup 2024) ট্রফির শাপমোচন করেছে ভারত। টিম ইন্ডিয়ার বিশ্বজয়ের ২৪ ঘণ্টা এখনও কাটেনি। তার মধ্যেই এ বার বিরাট কোহলি, রোহিত শর্মার পথে হাঁটালেন রবীন্দ্র জাডেজা। বিশ্বকাপে ম্যাচের সেরার পুরস্কার হাতে পাওয়ার পর আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটকে বিদায় জানিয়েছেন বিরাট। তারপর প্রেস কনফারেন্সে রোহিত জানিয়ে দেন, তিনি আর দেশের হয়ে টি-২০ ক্রিকেট খেলবেন না। ভারতীয় ক্রিকেটের দুই স্তম্ভর আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটকে বিদায় জানানোর ২৪ ঘণ্টা এখনও হয়নি। তারই মাঝে দেশের অলরাউন্ডার রবীন্দ্র জাডেজা (Ravindra Jadeja) আন্তর্জাতিক টি-২০ ক্রিকেট থেকে অবসর ঘোষণা করলেন।

রবি-বিকেলে এমন ঝটকা যে দেবেন জাড্ডু, তা হয়তো ভাবতেই পারেননি ভারতীয় ক্রিকেট প্রেমীরা। ইন্সটাগ্রামে পোস্ট করে আন্তর্জাতিক টি-২০ ক্রিকেট থেকে নিজের অবসরের কথা ঘোষণা করেছেন রবীন্দ্র জাডেজা। নিজের যে ছবি শেয়ার করে অবসরের কথা লিখেছেন জাডেজা, তাতে তাঁর মুখে চওড়া হাসি, হাতে বিশ্বকাপ ট্রফি।

দেশের হয়ে টি-২০ ক্রিকেট থেকে অবসর প্রসঙ্গে ইন্সটাগ্রামে জাডেজা লেখেন, ‘আমি আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটকে বিদায় জানাচ্ছি। গর্বিত ঘোড়ার মতো, আমি সব সময় আমার দেশের জন্য সেরাটা দিয়েছি। অন্যান্য ফর্ম্যাটে খেলা চালিয়ে যাব। আমার টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতার স্বপ্ন পূরণ হয়েছে। সকলকে জানাই ধন্যবাদ। অনেক স্মৃতি তৈরি হয়েছে। প্রচুর সমর্থন পেয়েছি। জয় হিন্দ।’

২০০৯ সালের ১০ ফেব্রুয়ারি শ্রীলঙ্কার বিরুদ্ধে কলম্বোতে রবীন্দ্র জাডেজার দেশের হয়ে টি-২০ ক্রিকেটে অভিষেক হয়েছিল। ভারতের হয়ে ৭৪টি টি-২০ ম্যাচ খেলেছেন জাডেজা। তার মধ্যে ৭১টি ইনিংসে তিনি ৫৪টি উইকেট নিয়েছেন। এই ফর্ম্যাটে তাঁর সেরা বোলিং ফিগার ৩/১৫। ভারতের হয়ে তিনি ৪১টি টি-২০ ইনিংসে করেছেন ৫১৫ রান।