ধোনিকে অবসর নিতে বারণ করেছিলেন লতা

২০১৯ সালের বিশ্বকাপের সেমিফাইনালে ভারত হেরে যাওয়ার পর চারিদিকে গুঞ্জন শোনা গিয়েছিল, ক্রিকেট থেকে অবসর নিতে পারেন ধোনি। আর সেই গুঞ্জন শুনে, ধোনির একাধিক ভক্তের মতোই কষ্ট পেয়েছিলেন সুরসম্রাজ্ঞী।

ধোনিকে অবসর নিতে বারণ করেছিলেন লতা
ধোনিকে অবসর নিতে বারণ করেছিলেন লতা
Follow Us:
| Edited By: | Updated on: Feb 07, 2022 | 5:01 PM

মুম্বই: রবিবার (৬ জানুয়ারি) সকালে না ফেরার দেশে পাড়ি দিয়েছেন সুরসম্রাজ্ঞী। গানের দুনিয়া ছাড়া, ক্রিকেটকেই (Cricket) সব থেকে বেশি ভালোবেসে গিয়েছেন লতা মঙ্গেশকর (Lata Mangeshkar)। ভারতীয় ক্রিকেট টিমের গুনমুগ্ধ ভক্তও ছিলেন কোকিলকন্ঠী। ভারতের কিংবদন্তি ক্রিকেটার সচিন তেন্ডুলকরকে যেমন নিজের ছেলের মতো ভালোবাসতেন, তেমনই অন্যান্য ক্রিকেটারদের সঙ্গেও তাঁর ভালো সম্পর্ক ছিল। একটা সময় মহেন্দ্র সিং ধোনিকে (MS Dhoni) অনুরোধ করে একখানা টুইটও করেছিলেন লতা।

২০১৯ সালের বিশ্বকাপের সেমিফাইনালে ভারত হেরে যাওয়ার পর চারিদিকে গুঞ্জন শোনা গিয়েছিল, ক্রিকেট থেকে অবসর নিতে পারেন ধোনি। আর সেই গুঞ্জন শুনে, ধোনির একাধিক ভক্তের মতোই কষ্ট পেয়েছিলেন সুরসম্রাজ্ঞী। এবং তিনি টুইট করে ধোনিকে খেলা চালিয়ে যাওয়ার অনুরোধ করেন।

২০১৯ সালের ১১ জুলাইয়ে লতা মঙ্গেশকরের সেই টুইটবার্তায় ছিল, “নমস্কার এমএস ধোনিজি। আজকাল আমি শুনছি যে, আপনি নাকি অবসর গ্রহণ করতে পারেন। দয়া করে এমনটা ভাববেন না। খেলার প্রতি আপনার যে অবদান তার জন্য দেশের আপনাকে প্রয়োজন। আর আমি আপনাকে অনুরোধ করব, আপনি মনের মধ্যেও অবসরের ভাবনা আনবেন না।”

কাকতালীয় হলেও লতার এই অনুরোধের পর, সত্যি দেখা যায় যে ওই সময় মাহি অবসর নেননি। তবে ২০২০ সালের ১৫ অগস্ট তিনি আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানান। ফলে লতার এই টুইট, আরও একবার সকলকে বুঝিয়ে দেয়, তাঁর ক্রিকেটের প্রতি একটা আলাদাই টান ছিল। যার ফলে ব্যাক্তিগতভাবে ধোনির মতো ক্রিকেটারের কাছে অনুরোধ করতেও দু’বার ভাবেননি সুরসম্রাজ্ঞী।

আরও পড়ুন: Lata Mangeshkar: ভারতের ক্রিকেট ম্যাচের সময় নির্জলা উপোস করতেন লতা

আরও পড়ুন: Lata Mangeshkar: সোশ্যাল মিডিয়ায় লতার শ্রদ্ধায় বিরাট-সেওয়াগরা

আরও পড়ুন: Lata Mangeshkar: লতার প্রয়াণে ওয়াঘার ওপার থেকে শ্রদ্ধায় বাবর-রামিজরা

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা