Ashes Series: বৃষ্টিবিঘ্নিত হোবার্টে প্রাপ্তি হেডের সেঞ্চুরি

পাঁচ নম্বরে নেমে যেখানে সিডনিতে জোড়া সেঞ্চুরি পেয়েছিলেন খোয়াজা, হোবার্টে ওপেনিং করে মাত্র ৬ রান করে প্যাভিলিয়নে ফেরেন তিনি। স্টুয়ার্ট ব্রডের বলে জো রুটের হাতে ক্যাচ দিয়ে মাঠ ছাড়েন খোয়াজা।

Ashes Series: বৃষ্টিবিঘ্নিত হোবার্টে প্রাপ্তি হেডের সেঞ্চুরি
TV9 Bangla Digital

| Edited By: Sanghamitra Chakraborty

Jan 14, 2022 | 7:20 PM

অস্ট্রেলিয়া ২৪১-৬

হোবার্ট: অ্যাসেজ সিরিজ (Ashes Series) আগেই মুঠোয় ভরে ফেলেছে প্যাট কামিন্সের অস্ট্রেলিয়া (Australia)। হোবার্টে আজ শুরু হয়েছে সিরিজের শেষ টেস্ট। চতুর্থ টেস্ট রীতিমতো লড়ে ড্র করেছে ইংল্যান্ড (England)। তবে সিরিজের শেষ টেস্টের প্রথম দিন বৃষ্টির কারণে পুরো দিনের খেলা হয়নি। হোবার্টে টসে জিতে শুরুতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন ইংলিশ অধিনায়ক জো রুট। ১০ ওভারে অস্ট্রেলিয়ার স্কোরবোর্ডে যখন ১২-৩ ছিল, তখন মনে হচ্ছিল না সেখান থেকে প্রথম দিন শেষ হবে ২৪১-৬। করোনার কারণে চতুর্থ টেস্টে খেলতে পারেননি ট্রাভিস হেড। কিন্তু সুস্থ হয়ে ২২ গজে ফিরে, আবার ৫ নম্বরেই তিনি নেমেছিলেন। এবং বৃষ্টিবিঘ্নিত হোবার্টে প্রাপ্তি হেডের দুরন্ত সেঞ্চুরি।

সিডনি টেস্টে দুটো ইনিংসেই সেঞ্চুরি করার সুবাদে, অজি ক্যাপ্টেন কামিন্স উসমান খোয়াজাকে বাদ দিয়ে প্রথম একাদশ নামাননি। তবে পাঁচ নম্বরে নেমে যেখানে সিডনিতে জোড়া সেঞ্চুরি পেয়েছিলেন খোয়াজা, হোবার্টে ওপেনিং করে মাত্র ৬ রান করে প্যাভিলিয়নে ফেরেন তিনি। স্টুয়ার্ট ব্রডের বলে জো রুটের হাতে ক্যাচ দিয়ে মাঠ ছাড়েন খোয়াজা। অপর অজি ওপেনার ওয়ার্নার আজ ২২ বল খেললেও শূন্যে আউট হন। স্টিভ স্মিথও শূন্যে ফেরেন সাজঘরে। এরপর ম্যাচের হাল ধরেন মার্নাস লাবুশেন ও ট্রাভিস হেড। এই জুটিতে ৭১ রান করার পর ফের ধাক্কা খায় অজিরা। কিন্তু হেড যেন করোনার পর আরও শক্তি নিয়ে ২২ গজে ফিরেছিলেন।

লাবুশেন হাফসেঞ্চুরি হাতছাড়া (৪৪) করে ফিরলেও হেড লড়াই চালিয়ে যান। এরপর ক্যামেরন গ্রিনের সঙ্গে জুটিতে ১২১ রান তোলেন হেড। তবে সেঞ্চুরি করার পরের বলেই উইকেট হারান হেড। তিনি ফেরার পর আরও কিছুক্ষণ দলকে টেনে নিয়ে যান গ্রিন এবং অ্যালেক্স ক্যারি। কিন্তু মার্ক উডের বলে ব্যক্তিগত ৭৪ রানের মাথায় আউট হন গ্রিন। বৃষ্টির কারণে নির্ধারিত সময়ের আগে শেষ হয়ে যায় প্রথম দিনের খেলা। হোবার্টে টেস্টের প্রথম দিনের শেষে অস্ট্রেলিয়ার স্কোর ৬ উইকেটে ২৪১। ক্রিজে রয়েছেন অ্যালেক্স কেরি ১০* ও মিচেল স্টার্ক ০*।

সংক্ষিপ্ত স্কোর: অস্ট্রেলিয়া ২৪১-৬ (ট্রাভিস হেড ১০১, ক্যামেরন গ্রিন ৭৪, স্ট্রুয়ার্ট ব্রড ২-৪৮, ওলি রবিনসন ২-২৪)

আরও পড়ুন: India vs South Africa: ধারাবাহিকতা না দেখাতে পারাটাই আমাদের ব্যর্থতা: বিরাট

আরও পড়ুন: India vs South Africa: পিটারসেনের ক্যাচ ফেলায় নেটিজ়েনদের রোষের মুখে চেতেশ্বর পূজারা

আরও পড়ুন: India vs South Africa: তারুণ্য দিয়েই বিরাটের অভিজ্ঞ ভারতকে সিরিজে হারাল দক্ষিণ আফ্রিকা

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla