India vs Bangladesh: রিভিউ না নেওয়াই কাল হল বিরাটের, তিনশোর বেশি লিড নিয়ে চালকের আসনেই ভারত

IND vs BAN: চিপকে প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও ব্যাট হাতে দাগ কাটতে ব্যর্থ রোহিত শর্মা (Rohit Sharma), বিরাট কোহলি (Virat Kohli)। তারপরও দ্বিতীয় দিনের শেষে তিনশোর বেশি লিড নিয়েছে টিম ইন্ডিয়া।

India vs Bangladesh: রিভিউ না নেওয়াই কাল হল বিরাটের, তিনশোর বেশি লিড নিয়ে চালকের আসনেই ভারত
রিভিউ না নেওয়াই কাল হল বিরাটের, তিনশোর বেশি লিড নিয়ে চালকের আসনেই ভারতImage Credit source: X
Follow Us:
| Updated on: Sep 20, 2024 | 5:37 PM

কলকাতা: চিপক টেস্টের প্রথম দিনের মতো দ্বিতীয় দিনেও চালকের আসনে টিম ইন্ডিয়া (Team India)। ভারতের বোলারদের দাপটে মাত্র ১৪৯ রানেই গুটিয়ে যায় টাইগার্সরা। তৃতীয় সেশনে প্রায় দেড় ঘন্টা ব্যাটিং করেছে ভারত। প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও ব্যাট হাতে দাগ কাটতে ব্যর্থ রোহিত শর্মা (Rohit Sharma), বিরাট কোহলি (Virat Kohli)। তারপরও দ্বিতীয় দিনের শেষে তিনশোর বেশি লিড নিয়েছে টিম ইন্ডিয়া। ৩৩ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়লেন শুভমন গিল এবং ১২ রানে নট আউট ঋষভ পন্থ।

চিপকে রোহিত শর্মার ব্যাট একেবারে নিষ্প্রভ। প্রথম ইনিংসে ৬ রান করেছিলেন ভারত অধিনায়ক। দ্বিতীয় ইনিংসে ৫ রানে আটকে গেলেন। তৃতীয় ওভারে তাসকিন আহমেদ ফাঁসান রোহিতকে। অফস্টাম্পের সামান্য বাইরের বল। ভেবেছিলেন মাঝ ব্যাটে খেলতে পারবেন। কিন্তু তা হয়নি। কোনায় লেগে থার্ড স্লিপে ক্যাচ জাকির হাসানের।

এরপর সপ্তম ওভারে ওপেনার যশস্বী জয়সওয়ালকে ফেরান নাহিদ রানা। হালকা ভাবে ড্রাইভ করতে গিয়ে উইকেটের পিছনে থাকা লিটন দাসের হাতে ক্যাচ দেন যশস্বী। প্রথম ইনিংসে ৫৬ রান করেছিলেন। আর দ্বিতীয় ইনিংসে মাত্র ১০ রানেই থামেন তিনি। আর কোনও উইকেট না হারিয়ে দ্বিতীয় দিনের খেলা শেষ করার সুযোগ ছিল টিম ইন্ডিয়ার কাছে। কিন্তু বিরাট কোহলি রিভিউ না নেওয়ার ফলে ভারতীয় টিম দ্বিতীয় দিন শেষ করেছে ৩ উইকেটে ৮১ রানে।

এই খবরটিও পড়ুন

মেহেদি হাসান মিরাজ এলবিডব্লিউ করেন বিরাট কোহলিকে। কিন্তু কোহলি আউট ছিলেন না। তিনি ক্রস ব্যাটে খেলেছিলেন। ঝুঁকি ছিলই। অপর প্রান্তে থাকা শুভমনের সঙ্গে বিরাট কথা বলেন। কিন্তু রিভিউ নেননি। পরে টেলিভিশন রিপ্লেতে দেখা যায়, বল কোহলির প্যাডে লাগার আগে অল্প ব্যাটে লেগেছিল। তাই বিরাট যদি রিভিউ নিতেন, বেঁচে যেতেন। কিন্তু তা করেননি। তাই ৩৭ বলে ১৭ রানে মাঠ ছাড়েন বিরাট। রোহিত শর্মা ডাগআউটে বসে বিরাটের রিভিউ না নেওয়ার সিদ্ধান্ত দেখে হতবাক হয়ে যান। তাঁর প্রশ্ন ছিল একটাই, কোহলি কেন রিভিউ নিলেন না? বিরাট কনফিডেন্ট ছিলেন না। তাই আউট না হয়েও আউট হয়ে মাঠ ছাড়তে হয় কোহলিকে।