Reliance Jio: অত্যন্ত জনপ্রিয় এই চারটি প্ল্যান বন্ধ করল রিলায়েন্স জিও, ডিজনি প্লাস হটস্টার ফ্রি সাবস্ক্রিপশন অফার পেতেন গ্রাহকরা

Reliance Jio Disney+ Hotstar Plans Discontinued: রিলায়েন্স জিও তার চারটি প্ল্যান তুলে নিল। এই চারটি প্ল্যানেই গ্রাহকদের ডিজনি প্লাস হটস্টার ফ্রি সাবস্ক্রিপশন অফার করা হত গ্রাহকদের।

Reliance Jio: অত্যন্ত জনপ্রিয় এই চারটি প্ল্যান বন্ধ করল রিলায়েন্স জিও, ডিজনি প্লাস হটস্টার ফ্রি সাবস্ক্রিপশন অফার পেতেন গ্রাহকরা
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Dec 04, 2021 | 7:28 PM

গত সেপ্টেম্বরেই পাঁচটি নতুন প্রিপেড রিচার্জ প্ল্যান নিয়ে হাজির হয়েছিল রিলায়েন্স জিও। সেই পাঁচটি রিচার্জ প্যাকের মধ্যে চারটিতেই বান্ডল অফার হিসেবে দেওয়া হচ্ছিল ডিজ়নি প্লাস হটস্টার মোবাইল সাবস্ক্রিপশন। সম্পূর্ণ বিনামূল্যেই গ্রাহকদের জন্য এই ওটিটি সাবস্ক্রিপশন অফার জুড়ে দেওয়া হয়েছিল। এই পাঁচটি প্ল্যানের খরচ যথাক্রমে, ৪৯৯ টাকা, ৫৯৯ টাকা (ডেটা অনলি) , ৬৬৬ টাকা, ৮৮৮ টাকা এবং ২,৪৯৯ টাকা।

কিন্তু এদের মধ্যে চারটি প্ল্যানই এবার তুলে নিল মুকেশ আম্বানির টেলিকম সংস্থা। ৫৯৯ টাকার প্ল্যানটি (ডিজনি প্লাস হটস্টার অফার করা হয় না) রেখে দিলেও ৪৯৯ টাকা, ৬৬৬ টাকা, ৮৮৮ টাকা এবং ২৪৯৯ টাকার প্ল্যানগুলি তুলে নেওয়া হয়েছে। জিও মোবাইল অ্যাপ এবং অফিসিয়াল ওয়েবসাইট থেকে প্ল্যানগুলি আর দেখা যাচ্ছে না। প্রসঙ্গত গত রবিবার আগেই প্রিপেড প্ল্যানের ট্যারিফ বাড়িয়েছে রিলায়েন্স জিও।

এর ফলে এবার মুকেশ আম্বানির টেলিকম সংস্থার ঝুলিতে একটি মাত্রই প্ল্যান রয়েছে, যাতে ডিজনি প্লাস হটস্টার অফার করা হয়। সেই প্ল্যানের জন্য গ্রাহকদের ৬০১ টাকা খরচ করতে হয়। তবে ২৮ নভেম্বর, রবিবার রিলায়েন্স জিও যে ট্যারিফ প্ল্যানের খরচ বাড়িয়েছে, তার জন্য ৪৯৯ টাকা, ৬৬৬ টাকা ৮৮৮ টাকা এবং ২৪৯৯ টাকার প্ল্যানগুলি বন্ধ করা হয়, এমনটা নয়। কোম্পানির তরফ থেকে ঠিক এমনই জানানো হয়েছে।

রিলায়েন্স জিও তার গ্রাহকদের প্রতিদিন ৩জিবি ডেটার যে প্রিপেড রিচার্জ প্ল্যানগুলি অফার করে থাকে, তার জন্য গ্রাহকদের যথাক্রমে ৪১৯ টাকা, ৬০১ টাকা, ১১৯৯ টাকা এবং ৪১৯৯ টাকা খরচ করতে হয়। এদের মধ্যে ৬০১ টাকার রিচার্জ প্ল্যানে ৬জিবি অতিরিক্ত ডেটা অফার করা হয়। জিওর ঝুলিতে এই মুহূর্তে এমন কোনও রিচার্জ প্ল্যান নেই, যাতে ৫৬ দিন ভ্যালিডিটি অফার করা হয়। ৩জিবি ডেটার রিলায়েন্স জিওর প্ল্যানগুলির ভ্যালিডিটি যথাক্রমে ২৮ দিন, ৮৪ দিন এবং ৩৬৫ দিন।

রিলায়েন্স জিওর ৪১৯ টাকার রিচার্জ প্ল্যানে গ্রাহকদের প্রতিদিন ৩জিবি করে ডেটা অফার করা হয়। প্ল্যানটির ভ্যালিডিটি ২৮ দিন, আনলিমিটেড কলিং অফার করা হয়, প্রতিদিন ১০০টি করে SMS অফার এবং সমস্ত জিও অ্যাপও ব্যবহার করতে পারেন গ্রাহকরা। ৬০১ টাকার প্ল্যানেও রয়েছে এই একই অফার। তবে তাতে গ্রাহকদের ডিজনি প্লাস হটস্টারের ফ্রি সাবস্ক্রিপশনও অফার করা হয় গ্রাহকদের। তার উপরে আবার এই প্ল্যানে রয়েছে ৬জিবি অতিরিক্ত ডেটা।

অন্য দিকে ১,১৯৯ টাকার রিচার্জ প্ল্যানের ভ্যালিডিটি ৮৪ দিন। এই প্ল্যানে গ্রাহকদের আনলিমিটেড ভয়েস কলিং, প্রতিদিন ১০০টি করে SMS, ৩জিবি করে ডেটা এবং সমস্ত জিও অ্যাপের ফ্রি সাবস্ক্রিপশন অফার করা হয় গ্রাহকদের। সবশেষে ৪,১৯৯ টাকার রিচার্জ প্ল্যানে গ্রাহকরে ৩৬৫ দিনের ভ্যালিডিটি অফার করা হয়। এই প্ল্যানে গ্রাহকরা প্রতিদিন ৩জিবি করে ডেটা ব্যবহার করতে পারেন। এছাড়াও রয়েছে আনলিমিটেড ভয়েস কলিং এবং সমস্ত জিও অ্যাপস ব্যবহারের সুবিধাও।

আরও পড়ুন: Jio Most Expensive Plan: খরচ বৃদ্ধির পর দেশে সবথেকে দামি রিলায়েন্স জিও-র এই রিচার্জ প্ল্যান

আরও পড়ুন: JioPhone Plans Revised: এবার জিওফোন প্ল্যানেরও খরচ বাড়াল রিলায়েন্স জিও, নিয়ে এল ১৫২ টাকার একটি নতুন প্ল্যানও

আরও পড়ুন: Jio vs Airtel vs Vi New Plans: খরচ বৃদ্ধির পর এয়ারটেল, জিও, ভোডাফোন আইডিয়ার নতুন প্ল্যানের অফারে এগিয়ে কে?