Shantipur : প্রিজ়ন ভ্যান নয়, পুলিশের স্টিকার সাঁটা অটোয় চাপিয়েই অভিযুক্তদের আনা হল আদালতে

Shantipur Police Station: কীভাবে এই ঘটনা ঘটাল পুলিশ? প্রশ্ন উঠছে, এই ভাবে অভিযুক্তদের আদালতে নিয়ে যাওয়ার সময় রাস্তায় কোনও দুর্ঘটনা ঘটে গেলে, তার দায় কে নেবে? এ ছাড়া যদি কোনও অভিযুক্ত এমন খোলামেলা অটো থেকে পালিয়ে যেতে সক্ষম হয়, তারই বা দায় কে নেবে?

Shantipur : প্রিজ়ন ভ্যান নয়, পুলিশের স্টিকার সাঁটা অটোয় চাপিয়েই অভিযুক্তদের আনা হল আদালতে
এই অটো করেই আদালতে নিয়ে আসা হয় অভিযুক্তদের
Follow Us:
| Edited By: | Updated on: Apr 02, 2022 | 7:00 PM

শান্তিপুর : পুলিশের গাড়িতে পর্যাপ্ত নিরাপত্তা দিয়ে অভিযুক্তদের আদালতে নিয়ে যেতে হয়। এটাই প্রচলিত নিয়ম। কিন্তু এর পুরোপুরি উল্টো ছবি ধরা পড়ল নদিয়ার (Nadia) শান্তিপুরে। খাঁচায় ঘেরা গাড়ি নয়, খোলামেলা অটোতে পুলিশের স্টিকার লাগিয়ে অভিযুক্তদের আদালতে নিয়ে যাচ্ছে পুলিশ। ঘটনাটি শান্তিপুর থানার। নদিয়ার এই ঘটনায় প্রশ্ন উঠতে শুরু করেছে, কীভাবে এই ঘটনা ঘটাল পুলিশ? প্রশ্ন উঠছে, এই ভাবে অভিযুক্তদের আদালতে নিয়ে যাওয়ার সময় রাস্তায় কোনও দুর্ঘটনা ঘটে গেলে, তার দায় কে নেবে? এ ছাড়া যদি কোনও অভিযুক্ত এমন খোলামেলা অটো থেকে পালিয়ে যেতে সক্ষম হয়, তারই বা দায় কে নেবে? খোলামেলা অটোতে পুলিশের স্টিকার লাগিয়ে অভিযুক্তদের আদালতে নিয়ে যাওয়ার এই ঘটনায় বড়সড় প্রশ্নের মুখে পুলিশের ভূমিকা।

শান্তিপুরে শনিবার যে ছবি ধরা পড়েছে, তাতে পুলিশের অবহেলার দৃশ্য স্পষ্ট। পুলিশের কেন এমন উদাসীনতা, তা নিয়ে প্রশ্ন তুলছেন স্থানীয় মানুষরাই। প্রতিদিন যে অভিযুক্তদের গ্রেফতার করে থানায় নিয়ে আসা হয়, নিয়ম অনুযায়ী তাদের আদালতে হাজির করা হয়। পুলিশের গাড়িতে করে যথেষ্ট নিরাপত্তার মধ্যে দিয়ে অভিযুক্তদের আদালতে তোলা হয়। কিন্তু শান্তিপুর থানা থেকে অটোতে পুলিশ স্টিকার লাগিয়ে বেমালুম নিয়ে যাওয়া হচ্ছে গ্রেফতার করা অভিযুক্তদের। সঙ্গে রয়েছেন একজন কনস্টেবল এবং একজন সিভিক ভলেন্টিয়ার। কিন্তু এটাই প্রথম নয়। সূত্রের খবর, এর আগেও একাধিকবার অটোয় করে নিয়ে যাওয়া হয়েছে অভিযুক্তদের।

শান্তিপুর থানা থেকে আদালত পর্যন্ত সড়কপথে দূরত্ব প্রায় ১৫ কিলোমিটার। এই দীর্ঘ রাস্তা এইভাবেই খোলামেলা অটোয় করে বসিয়ে নিয়ে যাওয়া হয় অভিযুক্তদের। স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠছে, খোলামেলা গাড়িতে প্রায় ১৫ কিলোমিটার রাস্তা অতিক্রম করে আদালতে নিয়ে যাওয়ার সময় যদি কোনওরকম দুর্ঘটনা ঘটে তার দায়ভার নেবে কে? যদিও এই বিষয়ে রানাঘাট জেলা পুলিশ সুপার সায়ক দাসকে একাধিকবার ফোন করা হলে তিনি ফোন রিসিভ করেননি। পরবর্তীকালে অতিরিক্ত পুলিশ সুপার রূপান্তর সেনগুপ্তকে এ বিষয়ে প্রশ্ন করা হলে তিনি বিষয়টি তদন্ত করে দেখা আশ্বাস দিয়েছেন।

আরও পড়ুন : Bagtui Massacre: বগটুইয়ে সিবিআই তদন্তে ‘হান্ড্রেড পারসেন্ট’ খুশি, কেন্দ্রীয় গোয়েন্দাদের দরাজ সার্টিফিকেট অনুব্রতর