গরুচোর সন্দেহে গণপিটুনি: ৩ যুবকের মৃত্যুর ২ সপ্তাহ পর উদ্ধার নিখোঁজ কিশোরের পচাগলা দেহ

Tripura Mob Lynching Case: ২০ জুন পুলিশের কাছে খবর আসে তেলিয়ামুরার উত্তর মহারানিপুরে চারজনকে গরুচোর (Cattle Thief) সন্দেহে মারধর করছেন স্থানীয় বাসিন্দারা। ঘটনাস্থানে পৌঁছে তিন যুবকের দেহ উদ্ধার করে পুলিশ। খোঁজ মিলছিল না তাঁদের চতুর্থ সঙ্গীর।

গরুচোর সন্দেহে গণপিটুনি: ৩ যুবকের মৃত্যুর ২ সপ্তাহ পর উদ্ধার নিখোঁজ কিশোরের পচাগলা দেহ
প্রতীকী চিত্র।

আগরতলা: গরুচোর সন্দেহে গণপিটুনিতে মৃত্যু হয়েছিল তিন যুবকের। খোঁজ মিলছিল না চতুর্থ সঙ্গীর। অবশেষে দুই সপ্তাহ পর জঙ্গল থেকে উদ্ধার হল পচাগলা দেহ। শনিবার ত্রিপুরার খোয়াই জেলার তেলিয়ামুরা জঙ্গল থেকে ওই কিশোরের দেহ উদ্ধার হয়।মৃত কিশোরের নাম সেলিম মিঞা আলিয়াস হৃদয় (১৬)।

গত ২০ জুন পুলিশের কাছে খবর আসে তেলিয়ামুরার উত্তর মহারানিপুরে চারজনকে গরুচোর (Cattle Thief) সন্দেহে মারধর করছেন স্থানীয় বাসিন্দারা। ঘটনাস্থানে পৌঁছে তিন যুবকের দেহ উদ্ধার করে পুলিশ। মৃতদের নাম জায়েদ হোসেন (৩০), বিলাল মিঞা (২৮) ও সইফুল ইসলাম (১৮)। তবে খোঁজ মিলছিল না তাঁদের চতুর্থ সঙ্গীর। এই ঘটনাকে কেন্দ্র করে শাসক ও বিরোধী দলের মধ্যে রাজনৈতিক তরজাও শুরু হয়।

ত্রিপুরা পিপলস পার্টির সদস্যরা নিহতদের পরিবারের সঙ্গে এবং পরে পুলিশের ডিজি ভি এস যাদবের সঙ্গে দেখা করেন। দলের যুগ্ম সচিব প্রবীণ সিনহা জানান, যাঁদের পিটিয়ে মারা হয়েছে, তাঁরা সকলেই দিনমজুর ছিলেন। এদের মধ্যে একজনের খোঁজ মিলছে না। অন্যদিকে, তিপরা দলের প্রধান প্রদ্যোত কিশোর মাণিক্য দেববর্মা এই ঘটনাকে “জনসমক্ষে খুন” বলেন। প্রাক্তন মুখ্যমন্ত্রী মানিক সরকারও ঘটনার সমালোচনা করে উচ্চ পর্যায়ের তদন্তের দাবি জানান।

শনিবার পুলিশ উত্তর মহারানিপুরের জঙ্গল থেকেই ওই কিশোরের পচাগলা দেহ উদ্ধার করে। তার দেহ ময়নাতদন্তের জন্য তেলিয়ামুরা সাব-ডিভিশন হাসপাতালে পাঠানো হয়েছে। অন্যদিকে, পুলিশের তরফে জানানো হয়েছে, গণপিটুনির ঘটনায় জড়িত থাকার সন্দেহে ১ জুলাই রিপন দেববর্মা ও শনিবার দীনদয়াল কুমার দেববর্মা নামক দুই যুবককে গ্রেফতার করা হয়েছে। তাদের জেরা করে ঘটনায় জড়িত বাকিদের খোঁজ চালানো হচ্ছে।

⇜ TV9 EXCLUSIVE: না পড়লেই নয় ⇝

১০ লক্ষ টাকার ‘স্টুডেন্ট ক্রেডিট কার্ড’ কারা পাবেন? কী ভাবে করবেন আবেদন?

ডায়েরির পাতার ভাঁজে আডবাণী, যশবন্তদের নাম, কী সেই ‘হাওয়ালা-জৈন’ মামলা?

সরষের ভেতরেই ভূত! ১ বছরে রান্নার তেলের দাম বাড়ল ৬৩ টাকা, কীভাবে?

কোভ্যাক্সিন তৈরিতে বাছুরের প্লাজমা? আসল সত্যিটা জানুন

ভেনেজুয়েলায় ১ টাকায় পেট্রল, ভারতে ১০২! নেপথ্যে কার কারসাজি?

 

Click on your DTH Provider to Add TV9 Bangla