Jalpaiguri: বিসর্জনের পরই নদী ঘাট পরিষ্কার করতে উদ্যোগী পৌর কর্তৃপক্ষ

Jalpaiguri: ধূপগুড়ি ব্লক এর জলঢাকা নদীতেও ঠাকুর বিসর্জনের ঘাট তৈরি করা হয়।

| Edited By: | Updated on: Oct 17, 2021 | 9:38 AM
দূর্গা পূজার বিসর্জন শেষ হতেই,  নদী দূষণ রোধে তৎপর পৌর কর্তৃপক্ষ। বিসর্জনের পরের দিন শনিবার সকাল থেকেই নদী থেকে কাঠামো তোলার কাজ শুরু করল ধুপগুড়ি পৌর কর্তৃপক্ষ।

দূর্গা পূজার বিসর্জন শেষ হতেই, নদী দূষণ রোধে তৎপর পৌর কর্তৃপক্ষ। বিসর্জনের পরের দিন শনিবার সকাল থেকেই নদী থেকে কাঠামো তোলার কাজ শুরু করল ধুপগুড়ি পৌর কর্তৃপক্ষ।

1 / 4
শুক্রবার ধূপগুড়ি পৌরসভার এক নম্বর ওয়ার্ডে অবস্থিত গ্ল্যান্ডি নদীর পাড়ে ঠাকুর বিসর্জনের ঘাট তৈরি করা হয়েছিল। যেখানে ধূপগুড়ি পৌরসভা এলাকায় এবারও ৪১ টি পুজোর আয়োজন করা হয়েছিল, যার মধ্যে  ২৯ টি পুজো উদ্যোক্তা শুক্রবার তাদের প্রতিমা বিসর্জন দিয়েছে।

শুক্রবার ধূপগুড়ি পৌরসভার এক নম্বর ওয়ার্ডে অবস্থিত গ্ল্যান্ডি নদীর পাড়ে ঠাকুর বিসর্জনের ঘাট তৈরি করা হয়েছিল। যেখানে ধূপগুড়ি পৌরসভা এলাকায় এবারও ৪১ টি পুজোর আয়োজন করা হয়েছিল, যার মধ্যে ২৯ টি পুজো উদ্যোক্তা শুক্রবার তাদের প্রতিমা বিসর্জন দিয়েছে।

2 / 4
কড়া পুলিশি প্রহরায় সম্পন্ন হয়েছে বিসর্জন প্রক্রিয়া। আর বিসর্জন শেষ হতেই শনিবার সকাল থেকে নদী দূষণ রোধে আসরে নেমে পড়েন  পৌর কর্তৃপক্ষ।

কড়া পুলিশি প্রহরায় সম্পন্ন হয়েছে বিসর্জন প্রক্রিয়া। আর বিসর্জন শেষ হতেই শনিবার সকাল থেকে নদী দূষণ রোধে আসরে নেমে পড়েন পৌর কর্তৃপক্ষ।

3 / 4
যদিও অন্যদিকে ধূপগুড়ি ব্লক এর জলঢাকা নদীতেও ঠাকুর বিসর্জনের ঘাট তৈরি করা হয়। সেখানে শুক্রবারে ১১টি প্রতিমা বিসর্জন হয়েছে এবং তারপর সেই নদী থেকে কাঠামো তোলার ব্যাপারে এখনো কোনও পদক্ষেপ নজরে আসেনি বলে অভিযোগ স্থানীয়দের।  নদী পরিষ্কারের ব্যাপারে এখনও কোনও পদক্ষেপ গ্রহণ করেনি প্রশাসন বলেই অভিযোগ।

যদিও অন্যদিকে ধূপগুড়ি ব্লক এর জলঢাকা নদীতেও ঠাকুর বিসর্জনের ঘাট তৈরি করা হয়। সেখানে শুক্রবারে ১১টি প্রতিমা বিসর্জন হয়েছে এবং তারপর সেই নদী থেকে কাঠামো তোলার ব্যাপারে এখনো কোনও পদক্ষেপ নজরে আসেনি বলে অভিযোগ স্থানীয়দের। নদী পরিষ্কারের ব্যাপারে এখনও কোনও পদক্ষেপ গ্রহণ করেনি প্রশাসন বলেই অভিযোগ।

4 / 4
Follow Us: