সমস্যায় আপনি? সমাধানে ‘দুয়ারে পুলিশ’, নন্দীগ্রামে চালু হল রাজ্য সরকারের নয়া প্রকল্প

নন্দীগ্রাম থানার তরফে জানা গিয়েছে, এলাকার দুটি ব্লক মিলিয়ে ১৬ টি জায়গায় 'দুয়ারে পুলিশ' ক্য়াম্প হবে। থানা থেকে একাধিক এলাকার দূরত্ব অনেক। ফলে, সমস্যা থাকলেও অনেকেই থানামুখো হতে চান না।

সমস্যায় আপনি? সমাধানে ‘দুয়ারে পুলিশ’, নন্দীগ্রামে চালু হল রাজ্য সরকারের নয়া প্রকল্প
নিজস্ব চিত্র

পূ্র্ব মেদিনীপুর: কোনও সমস্যায় জেরবার? অভিযোগ নিয়ে আর থানায় নয়, বাড়ির ‘দুয়ারে’ আসবে পুলিশ। শুক্রবার সকাল থেকে নন্দীগ্রামে চালু হল ‘দুয়ারে পুলিশ প্রকল্প’। আগামী এক মাস যাবৎ নন্দীগ্রামের দুটি ব্লক জুড়ে চলবে এই প্রকল্প।

নন্দীগ্রাম থানার তরফে জানা গিয়েছে, এলাকার দুটি ব্লক মিলিয়ে ১৬ টি জায়গায় ‘দুয়ারে পুলিশ’ ক্য়াম্প হবে। থানা থেকে একাধিক এলাকার দূরত্ব অনেক। ফলে, সমস্যা থাকলেও অনেকেই থানামুখো হতে চান না। পাশাপাশি পাল্লা দিয়ে রয়েছে কোভিড পরিস্থিতিও। তাই নন্দীগ্রামবাসীদের সুবিধার জন্যই এলাকায় ‘দুয়ারে প্রশাসন’-এর মতো ক্যাম্প করা হচ্ছে।

নন্দীগ্রামের এক স্থানীয় বাসিন্দা দীনেশ চাওলার কথায়, “আমার রেশন কার্ড হারিয়ে গিয়েছিল। ছেলের আধার কার্ড নিয়ে সমস্যা হয়েছিল। ‘দুয়ারে পুলিশ’-এর মতো ক্যাম্পের জন্যই আমার সমস্যা মিটল। এইধরনের ক্যাম্প হলে খুবই সুবিধে। করোনার ভয় তো আছেই, তাছাড়া দূরত্ব। চট করে থানায় আসা সম্ভব হয় না। এই প্রকল্প চালু হওয়ায় খুবই সুবিধা হল।”

জেলা তৃণমূল কো-অর্ডিনেটর মামুদ হোসেন বলেন, “মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার জনমুখী সরকার। তাই সাধারণ মানুষের কথা ভেবেই এই প্রকল্প চালু হয়েছে। আগামীতে সমস্ত থানায় সমস্ত ব্লকে ধীরে ধীরে এই প্রকল্প চালু হবে। আগে প্রশাসনের দুয়ারে যেতে হত,এখন প্রশাসন মানুষের দুয়ারে আসবে।”

আরও পড়ুন: হাসপাতাল চত্বরে বাইকে চেপে নার্সদের ‘শারীরিক নিগ্রহ’, গ্রেফতার ১