Aamir Join PM Tiranga Campaign: নতুন ছবি নিয়ে রয়েছেন সমস্যায় আমির, তার মাঝেই প্রধানমন্ত্রী তিরঙ্গা প্রচারে যোগ

Aamir Join PM Tiranga Campaign: আইনি সমস্যার সম্মুখীন হচ্ছে আমিরের ছবি। অভিনেতা, সিনেমা এবং এর সঙ্গে জড়িত অন্যদের বিরুদ্ধে 'ভারতীয় সেনাবাহিনীকে অসম্মান করা এবং হিন্দু অনুভূতিতে আঘাত করা'-এই মর্মে একটি অভিযোগ করা হয়েছে পুলিশের কাছে।

Aamir Join PM Tiranga Campaign: নতুন ছবি নিয়ে রয়েছেন সমস্যায় আমির, তার মাঝেই প্রধানমন্ত্রী তিরঙ্গা প্রচারে যোগ
আমির খানের প্রধানমন্ত্রীর তিরঙ্গা প্রচারে যোগ
TV9 Bangla Digital

| Edited By: Mahuya Dutta

Aug 13, 2022 | 6:34 PM

আমির খানের ছবি ‘লাল সিং চাড্ডা’ মুক্তি পেয়েছে ১১ অগস্ট। ছবির বক্স অফিস কালেকশন মোটেই ভাল নয়। তার উপর ছবি মুক্তি পেতেই জড়িয়েছে বিতর্কে। এবার একেবারে আইনি সমস্যার সম্মুখীন হচ্ছে আমিরের ছবি। অভিনেতা, সিনেমা এবং এর সঙ্গে জড়িত অন্যদের বিরুদ্ধে ‘ভারতীয় সেনাবাহিনীকে অসম্মান করা এবং হিন্দু অনুভূতিতে আঘাত করা’-এই মর্মে একটি অভিযোগ করা হয়েছে পুলিশের কাছে। আমির অভিনীত ‘লাল’ চরিত্রটি ছবিতে একজন ভারতীয় সেনা কর্মী হিসেবে কাজ করে, যেটি তার জীবনে নেওয়া বিভিন্ন পেশার মধ্যে একটি। দিল্লির একজন আইনজীবী শুক্রবার পুলিশ কমিশনারের কাছে এই অভিযোগ করেছেন। একদিকে ছবির বক্স অফিস কালেকশন, অন্যদিকে আইনি জটিলতা, তার উপর ছবি মুক্তির আগে থেকেই বয়কটে দাবি-সব মিলিয়ে খুবই খারাপ সময় যাচ্ছে আমিরের।

এর মাঝেই অভিনেতা শনিবার মুম্বইয়ে তাঁর বাসভবনে তেরঙ্গা উত্তোলন করেন। অভিনেতা আজাদি কা অমৃত মহোৎসবের তত্ত্বাবধানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির হর ঘর তিরঙ্গা প্রচারে যোগ দিয়েছেন। এই প্রচার ভারতীয়দের তিরাঙ্গা বাড়িতে আনতে এবং ভারতের স্বাধীনতার ৭৫ তম বছর উদযাপন করতেই নেওয়া উদ্যোগ। শনিবার আমিরকে তাঁর মেয়ে ইরা খানের সঙ্গে ঝুল বারান্দায় কথা বলেত দেখা গিয়েছে।

আমিরের ছবি ‘লাল সিং চাড্ডা’ যেটি টম হ্যাঙ্কস অভিনীত ‘ফরেস্ট গাম্প’-এর একটি অফিসিয়াল রিমেক, এটি একটি ধীর-বুদ্ধিসম্পন্ন অথচ সহৃদয় মনের মানুষ লালের গল্প (আমির অভিনয় করেছেন) তার জীবনের গুরুত্বপূর্ণ ঘটনাগুলি কাকতালীয়ভাবে বর্ণনা করেছে ভারতীয় ইতিহাসের আইকনিক ঘটনা সহ।

আমির ছবি প্রথমদিন অর্থাৎ বৃহস্পতিবার ১১.৫০ কোটি কালেকশন করেছে বক্সঅফিসে। ছবির কালেকশন বৃদ্ধি পাওয়ার বদলে শুক্রবার ৪০ শতাংশ হ্রাস পেয়েছে। দেশের অসহিষ্ণুতা নিয়ে আমিরের বক্তব্যের কারণে নেটিজেনরা বয়কটের ডাক দেওয়ার পরে ছবিটি বিতর্কে জড়িয়েছে। পাঞ্জাব ও বারাণসীর মতো দেশের কিছু অংশে বিক্ষোভ দেখা গেছে। সিনেমা হলে দর্শক না হওয়ার কারণে ছবিটির বেশ কয়েকটি শো বাতিল করা হয়েছে বিভিন্ন জায়গায় বলেও খবর রয়েছে।  সব মিলিয়ে বিপাকে অভিনেতা। তাই প্রধানমন্ত্রীর প্রচারে সামিল হয়ে, বিশেষ করে ভারতীয় সেনার প্রতি অবমাননা আর হিন্দু ধর্মের অনুভূতিতে আঘাতের অভিযোগ তাঁর ছবির জন্য মোটেই ভাল নয়, তা সকলেই বুঝতে পারছেন। আর সেই কারণেই কি তিনি প্রধানমন্ত্রীর প্রচারের অংশ হয়ে নিজেকে দেশের একজন প্রমাণ করতে চেষ্টা করছেন? উত্তর তো সময়ই দেবে।

এই খবরটিও পড়ুন

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla